No icon

কুবি শিক্ষার্থীদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ 

মাহফুজ কিশোর, কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বাসে বহিরাগত সন্ত্রাসীদের হামলার প্রতিবাদ ও বিচার দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বেলতলি নামক স্থানে অবরোধ করে আন্দোলন করছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় শুরু হওয়া এই অবরোধ এই প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত সাড়ে ৯টা) চলমান রয়েছে। অবরোধ চলাকালে মহাসড়কের দুপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। 

শিক্ষার্থীদের দাবি, শিক্ষার্থীদের বাসে হামলায় জড়িতদের শাস্তির আওতায় না আনা পর্যন্ত তারা সড়ক অবরোধ অব্যাহত রাখবেন। শিক্ষার্থীদের মধ্য থেকে মাজহারুল ইসলাম হানিফ জানান, ঘটনার ৭ ঘন্টা পরও হামলাকারীদের ব্যাপারে প্রশাসন কোনও ব্যবস্থা নেয়নি। এছাড়া ইতিপূর্বেও বাসে হামলা হয়েছে একাধিকবার। এসব ঘটনার সুষ্ঠু কোনও বিচার হয় নাই। তাই আমরা অপরাধীদের গ্রেফতার না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বো না।'

ঘটানাস্থলে এসে কুমিল্লা সদর দক্ষিণ সার্কেলের এএসপি  গোলাম আমবিয়া মাহমুদ শিক্ষার্থীদের বাসে হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় আনার আশ্বাস দেন। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিও হামলার ঘটনায় জড়িতদের বিচার দাবি করে শিক্ষার্থীদের আশ্বস্ত করেন।

এছাড়াও শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ; সহ-সভাপতি জাহিদ জুয়েল, আবু বকর সিদ্দিক; সাধারণ সম্পাদক মো: রেজাউল ইসলাম মাজেদ, যুগ্ম সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ জিসান প্রশাসনের কাছে জড়িতদের বিচারে ৬ ঘন্টার সময় বেঁধে দিয়ে শিক্ষার্থীদের আন্দোলন থেকে সড়ে আসতে বলেন। 

উল্লেখ্য, বৃহস্পতিবার (১১ অক্টোবর) কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ সংলগ্ন এলাকায়  বিশ্ববিদ্যালয়ের জন্য ভাড়া করা বিআরটিসি বাসে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায় কতিপয় বহিরাগত সন্ত্রাসী। বাস চালককে রক্ষা করতে গিয়ে এসময় আহত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী দ্বীন মোহাম্মদ।

Comment As:

Comment (0)