No icon

এশিয়া কাপ অনূর্ধ্ব-১৯

  আফগানিস্তানকে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে শ্রীলঙ্কা

 কালজয়ী ডেস্কঃঃ  আফগানিস্তানকে হারিয়ে এশিয়া কাপ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে উঠেছে শ্রীলঙ্কা। আজ সোমবার টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে নুয়ানিদু ফার্নান্দোর সেঞ্চুরিতে আফগানিস্তানকে ৩১ রানে হারিয়ে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে দ্বীপরাষ্ট্রের যুবারা।  মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় আফগানরা। ০ রানেই লঙ্কান দুই ওপেনারকে ফিরিয়ে দিয়ে অধিনায়কের সিদ্ধান্ত সঠিক প্রমাণ করেন আফগান বোলাররা। ১৬ রানেই তিন ব্যাটসম্যানকে আউট করে লঙ্কাকে চেপে ধরেন আফগানিস্তানের বোলাররা। এমন অবস্থায় লঙ্কান দলের হাল ধরেন নুয়ানিদু ফার্নান্দো। 

নিয়মিত বিরতিতে উইকেট পড়লেও নুয়ানিদু ফর্নান্দো এক প্রান্ত আগলে রাখেন। শেষ পর্যন্ত তার ১১১ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৯ রান করে শ্রীলঙ্কা। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন অধিনায়ক নিপুন পেরেরা। এছাড়া কালনা পেরেরা ২২ ও পাসিন্দু সুরিয়াবান্দ করেন অপরাজিত ১৯ রান। আফগান্তিানের আব্দুল রহমান ৯ ওভারে ৪২ রানে নেন ৩ উইকেট।

জয়ের জন্য ২১০ রানের লক্ষ্যে খেলতে নেমে ৯ বল বাকি ধাকতে ১৭৮ রানে অল আউট হয়ে যায় আফগানিস্তান। অধিনায়ক রহমানুল্লাহ গুরবাজ সর্বোচ্চ ৪৬ রান করে। দ্বিতীয় সর্বোচ্চ আইজাজ করেন ৩৭ রান। এছাড়া বশীর খান ২৭ ও রিয়াজ হুসেইন করেন ১৫ রান। শ্রীলঙ্কার পক্ষে শশিকা দুলশান ২৪ রানে ৪ উইকেট শিকার করেন। 

Comment As:

Comment (0)