No icon

আওয়ামীলীগের আমলে মসজিদ-মাদ্রাসার ব্যাপক উন্নয়ন হয়েছে

নূরুল আলম আবির, বিশেষ প্রতিনিধিঃ

 

আওয়ামীলীগের আমলে মসজিদ মাদ্রাসার ব্যাপক উন্নয়ন হয়েছে বলে দাবী করেন, চৌদ্দগ্রামের এমপি রেলপথ মন্ত্রী মুজিবুল হক। তিনি আজ শনিবার সকালে নিজ নির্বাচনী এলাকা কুমিল্লার চৌদ্দগ্রামের উপজেলা চত্বরে স্থানীয় আওয়ামীলীগ, ওলামালীগ ও সহযোগী সংগঠন কতৃক আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ দাবী জানান। উক্ত সমাবেশে উপজেলার সকল মসজিদের ইমাম ও মোয়াজ্জিন এবং স্কুল ও মাদ্রাসার ধর্মীয় শিক্ষকগণকে আমন্ত্রণ জানানো হয়।

 

হাজার হাজার আলেমের উপস্থিতিতে সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় রেলপথ মন্ত্রী মুজিবুল হক বলেন, আমরা আলেমদের সম্মান করি বলে আজকে আপনাদের নিয়ে সমাবেশ করছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের মসজিদ ও মাদরাসার ব্যাপক উন্নয়ন হয়েছে। আগামী নির্বাচনের আগে চৌদ্দগ্রামে আরও কয়েকটি মসজিদ-মাদরাসা নির্মাণের জন্য বরাদ্দ দেয়া হবে। তিনি বলেন, আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সঃ) পবিত্র ধর্ম ইসলামের যেসব বিধি-বিধান, নীতিমালা বা গুণাবলি রেখে গেছেন, আলেমরা সেসব গুণাবলী মানুষের কাছে তুলে ধরেন। তিনি এসময় আলেমসহ সবাইকে আগামী নির্বাচনে নৌকায় ভোট দেয়ার আহবান জানান।

 

চৌদ্দগ্রামে তুমুল জনপ্রিয় নেতা মুজিবুল হক আরো বলেন, আওয়ামীলীগ ও জামাত এক নয়। আমরা আপনাদের সম্মান করি। প্রকৃত আলেমদের আমরা ভালোবাসি। জামাতিরা আপনাদের মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করার চেষ্টা করে। এজন্য তাদের প্রতি মানুষের কোনো সমর্থন নেই। 

যারা ইসলাম বিরোধী কথা বলে, প্রিয় ধর্ম ইসলামকে  বিকৃত করে, মানুষকে ধোঁকা দিয়ে ক্ষমতায় যাওয়ার সুযোগ খোঁজে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য রেলপথ মন্ত্রী অনুরোধ জানান। 

 

চৌদ্দগ্রাম নজুমিয়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ একেএম সামছুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চৌদ্দগ্রামের পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুস সোবহান ভূঁইয়া হাসান, জেলা পরিষদের সদস্য ভিপি ফারুক মিয়াজী, উপজেলা যুবলীগের আহ্বায়ক ও শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহজালাল মজুমদার, সুপ্রীমকোর্টের আইনজীবি ড. আবদুল মান্নান ভুঁইয়া, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের ধর্মবিষয়ক সম্পাদক এডভোকেট আবুল খায়ের, উপজেলা আ'লীগের যুগ্ম সাধারন সম্পাদক আকতার হোসেন পাটোয়ারী, জিএম মীর হোসেন মীরু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হাশেম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও বাতিসার ইউপি চেয়ারম্যান জাহিদ হোসেন টিপু, ঘোলপাশা ইউপি চেয়ারম্যান কাজি জাফর আহমেদ, মুন্সীরহাট ইউপি চেয়ারম্যান মাহফুজ আলম। 

 

এছাড়াও কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল, সাংগঠনিক সম্পাদক শাহজালাল মজুমদার, উপজেলা সাংস্কৃতিলীগের আহ্বায়ক নুর ইসলাম মজুমদার ফাহিম, উপজেলা যুবলীগ নেতা মোতাহার হোসেন ঝুমনসহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Comment As:

Comment (0)