No icon

লাঙ্গলকোটের গোবিন্দপুর-দাড়াচোঁ-যুক্তিখোলা সড়কের জীর্ণ দশা

নূরুল আলম আবির, বিশেষ প্রতিনিধিঃ

 

কুমিল্লা জেলার লাঙ্গলকোটের অন্তর্গত গোবিন্দপুর-দাড়াচোঁ-যুক্তিখোলা সড়কটির জরাজীর্ণ দশা প্রকট আকার ধারণ করেছে। বছরের পর বছর এ সড়কটির জীর্ণদশা কতৃপক্ষ যেন দেখেও দেখে না। এলাকাবাসীর প্রশ্ন- এভাবে আর কতদিন? শুক্রবার সকালে (৭ সেপ্টেম্বর) দৈনিক কালজয়ীর এ প্রতিনিধি সড়কটির জীর্সণদশা সরেজমিনে গিয়ে অবাক নয়নে প্রত্যক্ষ করে।

 

চৌদ্দগ্রাম উপজেলার কাদৈর বাজার, উনকোট বাজার ও গোবিন্দপুর বাজার হয়ে এ সড়কে প্রতিদিন চলাচল করে হাজার হাজার মানুষ। আবার কাদৈর বাজার, আঠার বাঁক, গোবিন্দপুর বাজার হয়েও প্রতিদিন চলাচল করে অগণিত মানুষ। এছাড়াও মুন্সীরহাট বাজার, উনকোট বাজার ও গোবিন্দপুর বাজার হয়ে এ সড়ক দিয়ে প্রতিদিন বহু মানুষের চলাচল। এ সড়ক ব্যবহার করে, জনসাধারণকে জনবহুল বাঙ্গড্ডা বাজারেও যাতায়াত করতে হয়। এ এলাকার মানুষ এ সড়ক ব্যবহার করে জেলা শহর কুমিল্লায় যাতায়াত করে। পাশাপাশি যুক্তিখোলা বাজারে প্রতিষ্ঠিত চলন মহাবিদ্যালয় ও মাদ্রাসাসহ বহু শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরাও আছে চরম ভোগান্তিতে।

 

বাংলাদেশ যেখানে বিশ্বের রোল মডেল। বিশ্বের বহু দেশ অবাক হয়ে এ দেশের উন্নয়ন অগ্রযাত্রা অবলোকন করছে। উন্নয়নশীল দেশ থেকে মধ্যম আয়ের বাংলাদেশ বিশ্বের কাছেই যেখানে দৃষ্টান্ত সেখানে এ সড়কের এমন করুণ আর্ত চিৎকার মেনে নেয়া যায় না। বছরের পর বছর মাত্র দুই কিলোমিটার দৈর্ঘের এ সড়ক মানুষের স্বাভাবিক জীবন যাত্রাকে করছে, মারাত্মকভাবে ব্যাহত। সংশ্লিষ্ট কতৃপক্ষের ঘুম কবে আর ভাঙবে? চরম হতাশা নিয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে এমনই প্রশ্ন রেখেছেন, দূর্ভোগে অতিষ্ঠ এলাকাবাসী!

 

Comment As:

Comment (0)